অপরাধ
- শাহানারা সুলতানা তানিয়া ২৭-০৪-২০২৪

ইনিয়েবিনিয়ে একটি কথাই বার বার বলেছি
কাল যে হৃদয় নিহত হয়েছে,
তার খুন আমি করিনি ।
আমার বুলেট ছিল, পিস্তল ছিল, রক্ত ছিল
শুধু আমিই ছিলাম না ।
অথচ,
আমার দেয়া ফুলটি চোখে পড়েনি,
তদন্তকারীর পায়ের তলায় পিশে গেছে যে ।
রোজ তাকে লিখা একটি কবিতা
আর বাগানের সবথেকে সুশ্রী ফুল
আমিই তাকে দিতাম ।
সবার সবকিছুই জানা ছিলো,
তবুও আমাকে কেন বলি করা হলো...?
ইনিয়েবিনিয়ে কতবার বলেছি,
তার পদ্ম ডাক শোনার পাগল আমিই ছিলাম,
দেবী মানতাম যাকে,যার নামে অধিক প্রার্থনা আমার,
আমিই কি তার হননকারী হতে পারি...?
আমি কি করে জানবো কি হয়েছিলো..?
অথচ
সবাই বলে তুমিই অপরাধী,
আমি বলি,আমিই অপরাধী,প্রমাণ সাপেক্ষে ।
অন্ধ বিশ্বাস আর অধিক ভালোবাসা
অপরাধই বটে ।
ভাবতে পারিনা,
জগতে এত টানাপোড়ন থাকতে,
বিশ্বাসের ঘরেই আগুন লাগতে হয়....?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।